মঙ্গলবার, ১ নভেম্বর, ২০১১

আসছে ‘অর্থনীতি প্রতিদিন’

আসছে ‘অর্থনীতি প্রতিদিন’



একটি নতুন অর্থনৈতিক দৈনিক বাজারে আসছে। নাম ‘অর্থনীতি প্রতিদিন’। অফিস নেয়া হয়েছে কাওরানবাজারে। একটি ভবনের তিনটি ফ্লোরে এখন ডেকোরেশন চলছে। ডেকোরেশনও শেষ পর্যায়ে বলে জানিয়েছেন অর্থনীতি প্রতিদিনের একজন সিনিয়র সাংবাদিক।
পত্রিকাটির মালিক হিসেবে রয়েছেন আবদুল হক। উল্লেখ্য, তিনি বাংলাভিশন টেলিভিশন চ্যানেলেরও চেয়ারম্যান। উদ্যোক্তাদের মধ্যে আরো আছে আরএকে গ্রুপ।
অর্থনীতি প্রতিদিনের প্রধান সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন আতিকুল আলম। তিনি দীর্ঘদিন সংবাদ সংস্থা রয়টার্সের ঢাকা ব্যুরো চিফ হিসেবে কাজ করেছেন। বাংলাভিশনের চেয়ারম্যান আবদুল হক পত্রিকাটির সম্পাদক। ফজলুল বারী পত্রিকাটির নির্বাহী সম্পাদক। তিনি দৈনিক ইনকিলাবের বিজনেস এডিটর ছিলেন। নিউজ এডিটর হিসেবে যোগ দিয়েছেন নয়া দিগন্তের অতিরিক্ত বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী। যুগ্ম বার্তা সম্পাদক সমর সরকার। এর আগে তিনি অধুনালুপ্ত আজকের কাগজে ছিলেন। আরো দু’জন যুগ্ম বার্তা সম্পাদক যোগ দেবেন বলে জানিয়েছেন পত্রিকাটির একজন সিনিয়র সংবাদকর্মী। সিটি এডিটর হিসেবে আছেন মাকসুদ হায়দার চৌধুরী। তিনি এর আগে কাজ করেছেন বাংলাদেশ অবজারভার ও আজকের কাগজে। অর্থনীতি প্রতিদিনের সম্পাদকীয় বিভাগের প্রধান মজিদ মাহমুদ। চিফ রিপোর্টার হিসেবে যোগ দিয়েছেন সুলতান মাহমুদ বাদল। তিনি ইসলামিক টিভির চিফ রিপোর্টার ছিলেন।
  অর্থনৈতিক পত্রিকা হলেও অর্থনীতি প্রতিদিনে অন্যসব বিষয়কেও গুরুত্ব দেয়া হবে বলে জানা যায়। বলা হচ্ছে, পত্রিকাটি হবে ২০ পৃষ্ঠা। তবে এটি চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন অর্থনীতি প্রতিদিনের একটি সূত্র।
  মালিক পক্ষ ডিসেম্বরে পত্রিকাটি বাজারে আনতে চাইছেন। বর্তমান প্রস্তুতিতে মনে হয় না ডিসেম্বরে পত্রিকাটি বাজারে আসতে পারবে। তবে জানুয়ারি যাতে অতিক্রম না করে সে বিষয়ে কর্তৃপক্ষ সজাগ রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।  উল্লেখ্য, দেশে বর্তমানে তিনটি অর্থনৈতিক দৈনিক রয়েছে- ফিনান্সিয়াল এক্সপ্রেস, আমাদের  অর্থনীতি ও বণিক বার্তা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন